কি ভাবে আপনি ঘরে বসে টাকা কামাবেন

                                                        
এখন social networking যুগ। আপনি  এখন  প্রত্যেক  ঘরে  ঘরে পাবেন মোবাইল ,কম্পিউটার, ইন্টারনেট পরিসেবা। যা প্রত্যেক মানুষ কে চলার পথকে  আনেক সহজ  করে  তুলেছে। তাই আপনি ইন্টারনেট পরিসেবা কে কাজে লাগিয়ে ঘরে বসে মোটা টাকা ইনকাম করতে পারবেন।
আমি নিচে কিছু ওয়েবসাইট এর নাম বলে দেবো যেখান থাকে আপনি ঘরে বসে টাকা ইনকাম করতে পারবেন।
১. ইউটিউব  চ্যানেল-
ইউটিউব ভিডিও এখন আমরা প্রত্যেক জন দেখি । আপনি কি জানেন ইউটিউব টাকা ইনকাম করবার এক  বড় প্ল্যাটফরম। যেখান থেকে মানুষ মাসে লাখ লাখ টাকা ইনকাম করছে শুধু মাত্র ভিডিও তৈরী করে। শুধু মাত্র ভিডিও তৈরী করতে আপনার যেটা চাই , একটা ভাল মোবাইল অথবা একটা ক্যামেরা ব্যাস ভিডিও বানান   আর ইউটিউব এ উপলোড করুন আর মাসে আপনি ও টাকা ইনকাম করুন ।
২.   অনলাইনে ফটো বিক্রয় করুন-
আপনি কি Photo তুলতে ভাল বাসেন,তাহলে এটা আপনার জন্য।এটা আর একটা ভাল জায়গা যেখানে আপনি বেশ মোটা টাকা ইনকাম করতে পারবেন। আমি আপনাকে কিছু বড় ওয়েব সাইট এর নাম বলছি যেখানে  আপনি আপনার তোলা অনলাইনে ফটো বিক্রয়  করতে পারবেন,
1.Shutterstock 2.Fotolia 3.iStockPhoto 4. Photobucket
৩ .  Fivver.com
Fivver একটা ভাল জায়গা যেখানে আপনি মাসে ৫০ থেকে ৬০ হাজার টাকা ইনকাম করতে পারবেন। এখানে আপনি যেটা জানেন তার উপর কাজ করতে হবে, যেমন ধরুন আপনি ভাল লিখতে পারেন ,তার পর ধরুন আপনি ভাল photoshop কাজ জানেন , তার পর ধরুন আপনি ভাল LOGO বানাতে পারেন,এখানে সব ধরনের কাজ আছে। আপনাকে যেটা করতে হবে Fivver.com অ্যাকাউন্ট বানাতে হবে তার পর আপনাকে কাজ দেওয়া হবে।আর প্রতি কাজের জন্য $5  five dollar টাকা দেওয়া হবে।এবার আপনি এক দিনে যত গুলো কাজ করতে পারবেন তার উপর আপনার  টাকা ইনকাম।
৪ .  Upwork.com
এটা আর একটা ভাল জায়গা যেখানে আপনি মাসে ৫০ থেকে ৬০ হাজার টাকা ইনকাম করতে পারবেন। কিন্তু Fivver.com এর মত,তাই আর বেশি কিছু  বললাম  না আপনি  Upwork.com গিয়ে চেক করে নিন।
৫ . Earn With Affiliate Marketing
যদি আপনি ভাবছেন   Online এ টাকা ইনকাম  করবো তাহলে এটা একটা ভাল জাইগা আপনার জান্য।  FlipKart,Amazon,eBay,Clickbank  আপনি এদের জিনিস বিক্রি  করে টাকা ইনকাম করতে পারবেন কমিশন হিসাবে।