জুনিয়র গবেষণা বিদ হিসাবে চাকরীর জন্য লোক নিয়োগ

In রেলে চাকরী
   

জুনিয়র গবেষণা বিদ হিসাবে  চাকরীর জন্য  আবেদন করতে  প্রার্থীদের আহ্বান করা হয়েছে। ০৮ টি শূন্য   পদে  যোগ্য প্রার্থীদের নিয়োগ করা হবে।প্রার্থীরা চুক্তিবদ্ধ ভিত্তিতে এক বছরের জন্য নিয়োগ দেওয়া হবে, যা পরবর্তীতে প্রার্থীর সন্তোষজনক পারফরম্যান্সের ভিত্তিতে বাড়ানো  যেতে পারে আগ্রহী এবং যোগ্য প্রার্থীরা কেবলমাত্র আবেদন করুন  অফিসিয়াল ওয়েবসাইটে। অফিসিয়াল ওয়েবসাইট(Official Website)- । চাকরী জন্য  প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতা এবং অন্যান্য বিবরণগুলি  বিস্তারিত  নীচে দেওয়া হল – (বিস্তারিত পড়ুন নিচে ↓)
সরকারি চাকরীর  বিজ্ঞপ্তি নাম্বার –  NARL/RMT/RA & RF/01/2020 । আবেদন করবার আগে অবশ্য PDF ফাইল ডাউনলোড করবেন । ও সরাসরি আবেদন করুন অফিসিয়াল ওয়েবসাইটে ।
যে  পোস্টের জন্য নিয়োগ হবে তার  নাম জুনিয়র গবেষণা বিদ । মোট শূন্য পদের সংখ্যা  হল ৮ টি  ।
এই পদের জন্য আবেদন করতে যে  শিক্ষাগত যোগ্যতা দরকার তা হল – i) First class (60%) or equivalent grade in Post-Graduate degree in:-
(a) Physics/ Atmospheric Science/ Space Physics/ Meteorology/ Analytical Chemistry.
OR
(b) Geophysics/ Earth System Science with Physics/ Atmospheric Science/ Space Physics/ Meteorology as core subjects.
OR
(c) Any specialization of Electronics/ Communication Engineering/ Optical Engineering/ Photonics/ Instrumentation.
ii) Qualified in CSIR-UGC NET/ GATE/ JAM/ JEST.
বেতন প্রতি মাসে  হবে ৩৫০০০ হাজার টাকা ।  বয়সসীমা  হতে হবে ৩০ বছরের মধ্যে  । সরকারি নিয়মঅনুসারে SC/ST/OBC বয়সের ছাড় পাবেন ।
১২০    টাকা আবেদন ফি লাগবে। ডেবিট / ক্রেডিট কার্ড বা নেট ব্যাংকিং বা অন্য যে কোনও বিকল্প উপলব্ধ ব্যবহার করে অনলাইন মোডের মাধ্যমে ফি প্রদান করা যেতে পারে । বিস্তারিত জানুন বিজ্ঞপ্তি থেকে।
SC / ST / PWBD / XSM প্রার্থীদের ক্ষেত্রে কোনও আবেদন ফী লাগবে না। আগ্রহী এবং যোগ্য প্রার্থী শুধুমাত্র  অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে আবেদন করতে পারেন –
অনলাইন আবেদন ফর্ম পুরুন করে  সফল জমা দেওয়ার পরে, কম্পিউটার স্ক্রিনে  রেজিস্ট্রেশন নম্বর  তৈরি হবে।
ভবিষ্যতে  জন্য প্রার্থীদের এটি প্রিন্ট আউট করতে হবে। এই স্তরে যেকোন প্রিন্ট আউট / হার্ড কপি বা ডকুমেন্টগুলি পাঠান না। সমস্ত যাচাই কারণে অবশ্যই করা হবে।
প্রার্থীদের নির্বাচন হবে লিখিত পরীক্ষার মাধ্যমে, কম্পিউটার টেস্ট এবং ব্যক্তিত্ব(Interview) পরীক্ষার মাধ্যমে করা হবে।

You may also read!

Leave a reply:

Your email address will not be published.

Mobile Sliding Menu